পঞ্চাশটি ভূতের গল্প - ষষ্ঠিপদ চট্টোপাধ্যায় 50 ti Bhuter Golpa pdf by Sasthipada Chattopadhyay

 পঞ্চাশটি ভূতের গল্প - ষষ্ঠিপদ চট্টোপাধ্যায় 50 ti Bhuter Golpa pdf by Sasthipada Chattopadhyay

পঞ্চাশটি ভূতের গল্প - ষষ্ঠিপদ চট্টোপাধ্যায় 50 ti Bhuter Golpa pdf by Sasthipada Chattopadhyay

ভূতের গল্পের আবার ভূমিকা? হ্যাঁ, ভূমিকা একটু লিখতেই হবে। তাই অবগত আছে কি নেই এ নিয়ে তর্কেরও শেষ নেই। ভয় থেকেই যদি ভুতের জন্ম হয় তা হলে ভূত থেকেই বা ভয়ের জন্ম হবে না কেন? ভূত এবং ভয় দু'জনেই সহোদর ভাই। ভূত নিয়ে এখন রীতিমতো গবেষণা, এমনকী প্রতিযোগিতাও চলছে। কোনও কোনও ভৌতিক গল্পে বিজ্ঞানের পতাকা উড়িয়ে বোঝানোর চেষ্টাও হচ্ছে ভুত-টুত কিছু নয়, মানুষ অযথা ভূতকে কল্পনা করেই ভয় পায়। আমি কিন্তু সে মতে বিশ্বাসী নই। এই বলেই এতগুলো স্মৃ লিখে ফেললাম। বছরের পর বছর ধরে গ্রামেগঞ্জে ঘুরে বিস্তৃতঞ্জার যুগের প্রবীণদের মুখ থেকে যেসব কাহিনী আমি সংগ্রহ করেছি, তারই সদর প্রকাশ আমার এই গল্পগুলিতে। আমি নিজে ভূত এবং অলৌকিক খাপরস্যাপারগুলোতে বিশ্বাস করি। কেন করি, তার উত্তর আমার গল্পগুলোর মধ্যেই আছে। আমি মনে করি ভয়ের কম্বল মুড়ি দিয়ে তেরা যতই অন্ধকারে মিশে থাকুক, তবুও ভূত বর্তমান। ভূত ভবিষৎ। ভূত আছে এ কথা যেমন বাজি রেখে বলা যায় না, তেমনই ভূত নেই এমন বাজিও কি ধরা যায়। ইদানীংকালে আম কেউ ভূত না দেখলেও বহু মানুষের বিরল অভিজ্ঞতাকে তো এককথায় উড়িয়ে দেওয়া যায় না! ভূত যুগে যুগে। ভূত দেশে দেশে। কেউ কেউ ভূতকে কুসংস্কারার মনের অলস কল্পন বলে মনে করেন। কিন্তু বহির্ভারতে যে-সমস্ত সভ্য দেশ কুসংস্কারমুক্ত ও উন্নত, তারাও কিন্তু ভূতের অলৌকিকত্বকে মেনে নিয়েছেন। এই তো সেদিনের কথা, গাবলিন প্রেসের পূরাতন আকাশবাণী ভবনকে ঘিরে যে সমস্ত গুণী-নীরা তাঁদের অলৌকিক অভিজ্ঞতার কথা লিখে গেলেন তাঁরা কি সবাই মিথ্যে কথা বলে গেলেন? যাই হোক, বিশ্বাস-অবিশ্বাস মনের ব্যাপার। এবং গল্প পাই। সত্য হোক, মিথ্যা হোক, যাই হোক, আমার বইয়ের সব গল্পই ভূতের। একমাত্র শেষের গল্পটি রমতির। তাও সে ও আমার বানানো নয়।

উপরে দেখলেন সাতটি নভেলা ২য় খণ্ড বইটির কিছু অংশ।সাতটি নভেলা ২য় খণ্ড  pdf টি সম্পূর্ণ download করুন নিচে থেকে। এছাড়াও সকল লেখকদের তালিকা একনজরে দেখুন এখানে। boibanglo.blogspot.com বই পড়ার প্রতি আগ্রহ তৈরিই করার লক্ষ্যে নেটে পাওয়া কিছু pdf শেয়ার করে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads