যে ‘প্রতিবাদে’ একশ লোকও হয় না...

 


৪০-৫০ জন লোক একটা ব্যানার নিয়ে দাঁড়িয়ে আছেন, সামনে কিছু টিভি ক্যামেরা, মোবাইল হাতে কিছু ইউটিউবার এবং কন্টেন্ট ক্রিয়েটরদের ভিড়। এভাবেই চলছে মাহমুদউল্লাহ রিয়াদকে জাতীয় দলে ফেরানোর জন্য তার ভক্তদের ‘প্রতিবাদ’ কিংবা ‘মহাসমাবেশ’। প্রেসক্লাবের সামনে মানববন্ধনের পর আজ শুক্রবার মিরপুর শেরেবাংলার সামনেও দেখা গেল এমন মানববন্ধন। অংশগ্রহণকারীরা সেখানে নানারকম স্লোগান দিচ্ছেন।

উদ্দেশ্য একটাই- মাহমুদউল্লাহকে জাতীয় দলে ফেরাতে হবে।

গত কয়েকটি সিরিজ ধরেই মাহমুদউল্লাহ জাতীয় দলে সুযোগ পান না। তার ব্যাটে নেই রান। ফিল্ডিংয়ে নেই আগের রিফ্লেক্স।

প্রশ্ন উঠতেই পারে, মাহমুদউল্লাহর চেয়ে বয়স্করা কি আন্তর্জাতিক ক্রিকেটে খেলেন না? অবশ্যই খেলে থাকেন। তবে তার জন্য উপযুক্ত ফিটনেস, রিফ্লেক্স এবং পারফর্মেন্স- সেটা তো মাহমুদউল্লাহকেই অর্জন করতে হবে। আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপের দল গঠন করতে গিয়ে জাতীয় দলের নির্বাচকেরা স্পষ্ট বলে দিয়েছেন, মাহমুদউল্লাহ তাদের পরিকল্পনায় নেই। যদি তিনি দলে ফিরতে চান, তাহলে পারফর্মেন্স করেই ফিরতে হবে।

এরপর থেকেই শুরু হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় মাহমুদউল্লাহ ভক্তদের ‘প্রতিবাদ’। অতীতে বাংলাদেশের ক্রিকেটে মাহমুদউল্লাহ কী কী অবদান রেখেছেন- সেসব তারা তুলে ধরছেন। তবে সোশ্যাল মিডিয়ায় যে পরিমাণ ভক্ত পাওয়া গেছে, মানববন্ধনে তার ১০ ভাগও দেখা যায়নি। শুধু সাধারণ ভক্তরাই নন, মাহমুদউল্লাহ রিয়াদের স্ত্রী এবং শ্যালিকাও এই বিতর্ককে উস্কে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে ষড়যন্ত্র তত্ত্ব খুঁজেছেন
Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads