সাতটি নভেলা ২য় খণ্ড - শেখ আবদুল হাকিম 7 ti Novela Part 2 pdf by Sheikh Abdul Hakim

 সাতটি নভেলা ২য় খণ্ড - শেখ আবদুল হাকিম 7 ti Novela Part 2 pdf by Sheikh Abdul Hakim

সাতটি নভেলা ২য় খণ্ড - শেখ আবদুল হাকিম 7 ti Novela Part 2 pdf by Sheikh Abdul Hakim

অসহ্য গরম শুক্রবার বিকেল। আমার স্ত্রী নিশি প্রতিবেশী আবদদের সঙ্গে বেড়াতে গেছে, জরুরি কাজের অজুহাত তুলে এড়িয়ে গেছি আমি। সঙ্গে স্বামী না থাকায় নিশি যে খুশি, তা আর বলার অপেক্ষা রাখে না। বাড়িতে আমি একা এই সুযোগে নিজের দিকে একটু তাকাচ্ছি, এবং বিবেচনা করছি আমার আর নিশির মাঝখানে যে দূরত্ব সৃষ্টি হচ্ছে সেটা কমিয়ে আনা কিনা। আমার বয়স আটত্রিশ। বহাল তবিয়তে আছি, তারুণ্যে ও প্রাণচাঞ্চল্যে ভরপুর। প্রকৃতির আশীর্বাদ হিসেবে পেয়েছি সৃজনশীল একটা মাথা। বছর তিনেক ঢাকা ও চট্টগ্রামের দুটো দৈনিক পত্রিকার আগে এই কাজ একঘেয়ে লাগলেও, অদ্রাচিত জীবনধারণের জন্যে টাকার জোগাড় হচ্ছিল। কিন্তু নিশিকে বিয়ে করায় গেল। দেখলাম চোখ বুে খরচ করার বাতিক, নিজেদের সামর্থ্য কতটুকু এটা তো একদমই খেয়াল করে না। চোখে যখন সহবে ফুল দেখা এক নার ছোটেলে গেলাম পত্রিকা সম্পাদকদের বার্ষিক সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে। একটু দেরি করে পৌঁছই, ততক্ষণে পেশার নতুন ভানা জার্নালিস্টরা প্রচুর বিচার আর হুইস্কি খেয়ে আসর গরম করে তুলেছে। পরিবেশটা আমার ভালো লাগল না, ভাবছি বেরিয়ে আদর, এই সময় সরাসরি হেঁটে এসে আমার টেবিলের থামালেন পত্রিকা জগতের জীবন্ত কিংবদন্তি সাদিক মাহদুল। তাঁকে দেখে দাঁড়িয়ে পর একটা নি আপনাকে আমার দরকার, শান্ত সমীর, আমাকে স্টুটিয়ে পার করতে করতে করলেন তিনি। শান্ত সমীর নগ্ন, আপনাকে দিয়ে আমি সাইক্লোসিক কাজৰ বইতো দিতে চাই।' তিনি ইদিতে আমাকেও বলতে বললেন। সাদিক মাহমুদ শুধু পত্রিকা মালিক নন, একজন সফল ব্যবসারী হিসেবে সরকারকে বছরে যার পাঁচশ কোটি টাকা ট্যাক্স দেন। কমপিউটার থেকে শুরু করে বিদ্যাল ইকুইপমেন্ট, পানি থেকে দিয়ে পরিবহন, ওষুধ থেকে দিয়ে সামুদ্রিক জাহাজ তৈরি তো বাসাই হোক, আছেন তিনি। তিনটে দৈনিকের মালিক।

উপরে দেখলেন সাতটি নভেলা ২য় খণ্ড বইটির কিছু অংশ।সাতটি নভেলা ২য় খণ্ড  pdf টি সম্পূর্ণ download করুন নিচে থেকে। এছাড়াও সকল লেখকদের তালিকা একনজরে দেখুন এখানে। boibanglo.blogspot.com বই পড়ার প্রতি আগ্রহ তৈরিই করার লক্ষ্যে নেটে পাওয়া কিছু pdf শেয়ার করে।

Post a Comment (0)
Previous Post Next Post

Ads

Ads